সিডনিতে এনএসইউ’র সাবেক শিক্ষার্থীদের বৈশাখী পুনর্মিলনী

সিডনিতে বসবাসকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) সাবেক শিক্ষার্থীদের সংগঠন অজি এনএসইউআরস’র আয়োজনে বৈশাখী পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ এপ্রিল) সিডনিস্থ লেক প্যারামাটা রিসার্ভে অনুষ্ঠিত এ প্রাক বর্ষবরণ অনুষ্ঠানে এসএসইউ’র সাবেক প্রায় শতাধিক শিক্ষার্থীর সমাগম ঘটে ।অজি এনএসইউআরস’র যুগ্ম সম্পাদক (এক্সটার্নাল অ্যাফেয়্যার্স) শাহরিয়ার পাভেলের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ‍এ তথ্য জানানো হয়েছে।

সিডনিতে বসবাসকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) সাবেক শিক্ষার্থীদের সংগঠন অজি এনএসইউআরস’র আয়োজনে বৈশাখী পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২ এপ্রিল) সিডনিস্থ লেক প্যারামাটা রিসার্ভে অনুষ্ঠিত এ প্রাক বর্ষবরণ অনুষ্ঠানে এসএসইউ’র সাবেক প্রায় শতাধিক শিক্ষার্থীর সমাগম ঘটে ।অজি এনএসইউআরস’র যুগ্ম সম্পাদক (এক্সটার্নাল অ্যাফেয়্যার্স) শাহরিয়ার পাভেলের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ‍এ তথ্য জানানো হয়েছে।

দিনের সর্বশেষ আয়োজন ছিলো বৈশাখকে ঘিরে বাংলাদেশের জনপ্রিয় গানের মনমুগ্ধকর পরিবেশনা। এতে অংশ নেয় এনএসইউ ০৮ শিক্ষাবর্ষের নওরোজ, ০২ শিক্ষাবর্ষের তাজিম এবং ৯৭ শিক্ষাবর্ষের সাব্বির ও হিরা । বৈশাখকে ঘিরে সংগঠনটির বার্ষিক এ আয়োজনে বাঙালি ও বাংলাদেশের আবহ তৈরির প্রচেষ্টা দেখা গেছে। রমনা পার্কের সবুজ গাছগাছালি ও লেকের সহাবস্থানের প্রতিরূপ পায় আয়োজনস্থল লেক প্যারামাটা। স্বচ্ছ টলটলে পানির লেক। তার পাড় ঘিরে সুবিশাল গাছের সারি। তারই ছায়াতলে সবুজ ঘাসের গালিচায় মাদুর বিছিয়ে পুনর্মিলনীতে আগতদের বসার ব্যবস্থা করা হয়েছিলো। সময় যতো গড়িয়েছে শাহবাগ, শিশুপার্ক ও রমনা বটমূলের স্বপ্নিল ছবিই ফুটে উঠেছে। প্রবাসের নানা ব্যস্ততায় অন্তত একটি দিনকে বাংলাদেশের বৈশাখ স্মৃতি রোমন্থনের সুযোগ করে দেওয়ার জন্য আয়োজকদের ধন্যবাদ দিয়েছেন আগতরা। দিনশেষে এই দিনটির জন্য আবার একটি বছরের অপেক্ষায় থাকার কোরাস ধ্বনিত হয়েছে সবার কণ্ঠে।