বাহুবলে চার শিশু হত্যা মামলায় চার্জশীট

নিজস্ব প্রতিবেদক: পূর্ব বিরোধের জের ধরে হবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের চার শিশুকে অপহরণের পর হত্যার ঘটনায় নয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে। মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুর ১২টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলমের কাছে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তাদির আলম এ চার্জশিট দাখিল করেন।

অভিযুক্তদের মধ্যে পঞ্চায়েত আব্দুল আলী বাগল, তার ছেলে জুয়েল ও রুবেল, একই গ্রামের শাহেদ, আরজু এবং বশির কারাগারে বন্দি রয়েছেন। বাকি তিন আসামি পলাতক। এছাড়া কারাগারে বন্দি অপর আসামি সালেহ-এর বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি। কোর্ট ইন্সপেক্টর কামাল হোসেন চার্জশিট দাখিলের বিষয়টি জানিয়েছেন।উল্লেখ্য, ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় তাদের অপহরণ করা হয়। পাঁচদিন পর বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে গ্রাম থেকে প্রায় দুই কিলোমিটার দূরের ইছারবিল খালের পাশে বালুমিশ্রিত মাটির নিচে ওই চার শিশুর মৃতদেহ পাওয়া যায়।

নিহত শিশুরা হলো- সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া শুভ (৮), প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭), চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০) ও সুন্দ্রাটিকি মাদ্রাসার ছাত্র ইসমাইল মিয়া (১০)। এদের মধ্যে প্রথম তিনজন সম্পর্কে আপন চাচাতো ভাই। আর ইসমাইল তাদের প্রতিবেশী।স্থানীয় সূত্র জানায়, শিশু মনির, শুভ ও তাজেলের বাবার সঙ্গে একটি বড়ই গাছ কাটাকে কেন্দ্র করে একই গ্রামের পঞ্চায়েত আব্দুল আলী বাগলের বিরোধ ছিল। এর জের ধরে ওই চার শিশুকে অপহরণের পর হত্যা করা হয়।