স্বাস্থ্যমন্ত্রীর বাসায় যাচ্ছে বেকার নার্সদের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক : বেকার নার্সদের দাবির বিষয়ে আলোচনার জন্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসায় যাচ্ছে তাদের প্রতিনিধিদল।বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সাধারণ সম্পাদক নাহিদা আক্তার জানান, ১০ সদস্যের একটি প্রতিনিধিদল তাদের দাবির বিষয়ে আলোচনার জন্য স্বাস্থ্যমন্ত্রীর বাসায় যাচ্ছে। তারা আশাবাদী, স্বাস্থ্যমন্ত্রী তাদের বিষয়টি বিবেচনা করবেন ।বাংলাদেশে ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার, মহাসচিব ফারুখ হোসেন,  বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সভাপতি রাজীব কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক নাহিদা আক্তার, এনামুল হকসহ ১০ জন স্বাস্থ্যমন্ত্রীর বাসায় যাচ্ছেন ।শনিবার সকাল ১০টা থেকে রাজধানীর আগারগাঁওয়ে সেবা পরিদপ্তরের (ডিএনএস) ভবন ঘেরাও করে রেখেছেন বেকার নার্সরা ।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সাধারণ সম্পাদক নাহিদা আক্তার জানান, গত ২৮ মার্চ বাংলাদেশ সরকারি কর্মকমিশন তাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেওয়ার দাবিতে ডিএনএস ভবন ঘেরাও করা হয়েছে।
সকাল থেকে ওই ভবনে কাউকে ঢুকতে বা বের হতে দেওয়া হচ্ছে না। অবরুদ্ধ করে রাখা হয়েছে ডিরেক্টর নার্সিং সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীদের।গত ৩০ মার্চ একই দাবিতে তারা শাহবাগ মোড়ে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করে সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড, পেপার স্প্রে, জলকামান ও লাঠিচার্জ করে সরিয়ে দেয় বিক্ষোভকারী নার্সদের