সাত দফা দাবীতে কাল থেকে রাজধানীতে সিএনজি অটোরিকশা ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক: গাড়ি রেকারিং এবং জেল-জরিমানা বন্ধসহ সাত দফা দাবিতে আগামীকাল রোববার থেকে ২৪ ঘণ্টার ধর্মঘটে যাচ্ছে রাজধানীর সিএনজি চালিত অটোরিকশা চালকরা।শনিবার ঢাকা জেলা সিএনজি অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের ধলপুর যাত্রাবাড়ী কার্যালয়ে এক সভায় ইউনিয়ন এ ধর্মঘটের ডাক দেয়। সিএনজি চালিত অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের সভাপতি মো. রফিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়। এতে আগামীকাল রোববার সকাল ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন এলাকায় ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে শান্তিপূর্ণ ধর্মঘট পালন করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং ঢাকা শহরের সব সিএনজি চালকদের ধর্মঘট পালন করার আহ্বান জানানো হয় সভা থেকে।

সভায় অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক কামাল আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মো. ফারুক চৌধুরী, সহ-সভাপতি বাবুল ফকির, মিজান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম, সহ-সাধারণ সম্পাদক রিপন মোল্লা, সাংগঠনিক সম্পাদক নূর মোর্শেদ, দপ্তর সম্পাদক আবু ওহাবসহ বিভিন্ন থানার নেতারা উপস্থিত ছিলেন।

৭ দফা দাবি :

কথায় কথায় গাড়ি রেকারিং এবং জেল-জরিমানা করা যাবে না; কারাবন্দী সব সিএনজি, অটোরিকশা চালকদের অনতিবিলম্বে মুক্তি দিতে হবে; যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষ্যে পাঁচ হাজার অটোরিকশা দ্রুত চালকদের মাঝে দিতে হবে; সরকার নির্ধারিত ২৪ ঘণ্টার ৯০০ টাকা জমা শ্রমিকদের স্বার্থ পুনঃবিবেচনা করতে হবে; পার্কিংয়ের ব্যবস্থা না করে কোনো নো-পার্কিং মামলা করা যাবে না, ইকোনোমিক লাইভ বৃদ্ধি করা গাড়ি জমা ৬০০ টাকা নিতে হবে এবং শ্রম আইন মতে সব চালকের নিয়োগপত্র/পরিচয়পত্র দিতে হবে।