বাংলানিউজের সিনিয়র সাংবাদিককে অব্যাহতি!

নিজস্ব প্রতিবেদক : অনলাইন নিউজপোর্টাল banglanews24.com থেকে সিনিয়র এক সাংবাদিককে চাকরিচ্যুত করা হয়েছে । মোবাইল ফোনের মাধ্যমে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে এমন তথ্য জানা গেছে । জানা গেছে সিনিয়র এই সাংবাদিক সদ্য সমাপ্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন । কিন্তু তাকে অংশ নিতে দেওয়া হয়নি । এমনকি তাকে চাপের মুখে মনোনয়ন প্রত্যাহারে বাধ্য করা হয়

গত শনিবার রাতে নির্বাচনের ফল ঘোষণার পরপরই তাকে অব্যাহতি দেওয়ার বিষয়টি মোবাইলে জানানো হয়। তিনি নির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশের কারণেই তাকে চাকরিচ্যুত করা হতে পারে বলে জানিয়েছেন ঘণিষ্ঠজনেরা।

জানা গেছে দেশের প্রায় সকল অনলাইন নিউজ পোর্টালে কোনো চাকরি বিধি নেই । মানা হয় না কোনো শ্রম আইন । হুট করে কাউকে পছন্দ হলেই বানানো হয় সাংবাদিক আবার ইচ্ছা হলেই করা হয় চাকরিচ্যুত । সাংবাদিকতা নীতিমালার ন্যুনতম কোনো বিষয় মানা হচ্ছেনা এসব অনলাইন নিউজপোর্টালে।

তবে এভাবে অব্যাহতির ঘটনাকে সাংবাদিকতা পেশার জন্য হুমকি বলে জানিয়েছেন সাংবাদিক নেতারা । কয়েক সিনিয়র সাংবাদিক জানান, এসব ঘটনা মূলত কয়েকজন উচ্চপদস্থ সাংবাদিকরাই করে থাকেন । তবে ওই সাংবাদিকরাই আবার এই ফাদেঁই পড়েন । তখন তারা ও তাদের চাকরি রক্ষায় সাংবাদিক ইউনিয়নের শরণাপন্ন হন ।